megh

...মেঘের পরে মেঘ [মেঘ সিরিজ-১]

2:13 PM

মেঘের পরে মেঘ জমেছে,
আঁধার করে আসে-
আমায় কেন বসিয়ে রাখ
একা দ্বারের পাশে।
কাজের দিনে নানা কাজে
থাকি নানা লোকের মাঝে,
আজ আমি যে বসে আছি
তোমারই আশ্বাসে।
আমায় কেন বসিয়ে রাখ
একা দ্বারের পাশে।


গল্প করার এইতো দিন, মেঘ কালো হোক, মন রঙ্গিন। 
সময় দিয়ে হৃদয়টাকে বাঁধবো নাতো আর। 
আঁধার ছায়াতে, চেয়েছি হারাতে, দু বাহু বাড়াতে তোমারই কাছে। 
যাক না এমন, এইতো বেশ, হয় যদি হোক গল্প শেষ। 
পূর্ণ হৃদয় ভুলবে সেদিন সময় শূন্যতা।


তুমি আকাশ দেখো রোদ্দুরে দাঁড়িয়ে কালো-চশমায়
ওটা কারো দামী গাড়ি কিংবা ল্যাপটপ নয় যে
তোমাকে পাত্তা দেয় অহংকারী বালিকা বলে
তোমার বাবার গাড়ি বাড়ীকে থোড়াই কেয়ার করে...
আর আমাকে দেখো রোদ্দুরে দাঁড়িয়ে থাকা খুটি
ঠায় দাঁড়িয়েই আছি অনন্তকালের স্মৃতিচিহ্ন নিয়ে
একটা ঝড় কিংবা জলোচ্ছাসের অপেক্ষায়...


পরদেশী মেঘ যাও রে ফিরে।
বলিও আমার পরদেশী রে।।
সে দেশে যবে বাদল ঝরে
কাঁদে না কি প্রাণ একেলা ঘরে...


দক্ষিন মেঘ উত্তরে যায়
আমি বসে ঘরে,
বন্ধু গেলো দূর বিদেশে
আমি নদীর ধারে।

Photo Taken by Nokia 5130
*আমার এই ব্লগে ব্যবহৃত সব কবিতা, পংক্তির অল্প কিছু আমার নিজের, বেশীরভাগই বিভিন্ন কমিউনিটি ব্লগ এবং ব্যক্তিগত ব্লগ থেকে সংগ্রহীত। সবার নাম মনে থাকে না বলে আলাদাভাবে কাউকে ধন্যবাদ দিচ্ছি না। আপনাদের সবার কাছে আমি কৃতজ্ঞ।

You Might Also Like

4 comments

SUBSCRIBE

Like us on Facebook